নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই হাজার আটশ’ ছাড়িয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৮০১ জনে।

এদিকে একই সময়ে নতুন করে আরও দুই হাজার ৮৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন দুই লাখ ১৬ হাজার ১১০ জন। এছাড়া ওই সময়ে সুস্থ হয়েছেন দুই হাজার ছয় জন। এতে করে এখন পর্যন্ত এক লাখ ১৯ হাজার ২০৮ জন সুস্থ হলেন।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় দেশের করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৯২টি নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৩৯৮টি। এখন পর্যন্ত ১০ লাখ ৭৯ হাজার ৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক শূন্য ৪ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ছয় জন, এখন পর্যন্ত সুস্থ এক লাখ ১৯ হাজার ২০৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ১৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩০ শতাংশ।