বিগণবিডি ডেস্ক : মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি লকডাউনের মধ্যে দেশটির সরকার বৈষম্যমূলক আচরণ করেছে বলে এর আগে একটি সংবাদ প্রচার করেছিল কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা। এরপরই মালয়েশিয়ার সরকার সংবাদমাধ্যমটির ওপর বেজায় চটে যায়। ইতোমধ্যে দেশটির ইমিগ্রেশন পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ হুমকি দিয়েছেন, মালয়েশিয়ার ভাবমূর্তি নষ্টকারী বিদেশি নাগরিকদের দেশ ত্যাগ করতে হবে।

আরও পড়ুন

 

নতুন কর্মস্থল আমিরাতে রাষ্ট্রদূত আবু জাফর

সোমবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে তিনি আরও বলেছন, বিদেশি নাগরিক যারা মালয়েশিয়ার ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার লক্ষ্যে ভুল বক্তব্য দিচ্ছেন তাদের বৈধতা বাতিল করা হবে। মালয়েশিয়ার ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে আল জাজিরায় যারা বিবৃতি দিয়েছেন সেটি সঠিক প্রমাণিত না হলে তাদের দেশ ত্যাগ করতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন ইমিগ্রেশন মহাপরিচালক।

এছাড়া ‘ইমিগ্রেশন বিভাগ সকল বিদেশি বিশেষত দীর্ঘমেয়াদি পাসধারীদের যেমন স্টুডেন্ট পাস, অস্থায়ী কর্মসংস্থান পাস, আবাসিক পাস এবং অন্যদের বিবৃতি দেওয়ার সময় সাবধান হওয়ার জন্য সতর্ক করে দিয়েছেন।

এমন তথ্যভিত্তিহীন দাবি করে আল জাজিরা টেলিভিশনকে মালয়েশিয়া জনগণের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরী ইসমাইল সাবরি ইয়াকুব।