বিগণবিডি ডেস্ক  সিরাজগঞ্জের সলঙ্গা থানার ব্যাংক কর্মকর্তা আব্দুল্লাহ আল-মামুন এবার ৩৮তম বিসিএসের কৃষি ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। তার বাড়ি থানার জঞ্জালী পাড়া গ্রামে। তিনি বর্তমানে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মরত আছেন।

তার বাবা মোঃ আব্দুস সালাম ঐতিহ্যবাহী দাদপুর সাহেবগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। মা গৃহিনী। ৬ (ছয়) ভাই বোনের মধ্যে আব্দুল্লাহ আল মামুন সর্ব কনিষ্ঠ।

তিনি ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রী উম্মে কুলসুমা খানম পরিবার পরিকল্পনা অধিদপ্তরে মেডিক্যাল অফিসার হিসেবে গাইবান্ধায় কর্মরত আছেন। মেধাবী আব্দুল্লাহ আল মামুন দাদপুর সাহেবগঞ্জ দ্বিমূখী উচ্চ বিদ্যালয় থেকে ২০০৪ সালে এসএসসি, রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রী কলেজ থেকে ২০০৬ সালে এইচএসসি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ও এমএসসি ডিগ্রী লাভ করেন।

নিজের সফলতার গল্প জানতে চাইলে আব্দুল্লাহ আল মামুন বিগণবিডিকে জানান, তার পিতা-মাতা, স্ত্রী ও পরিবারের সদস্যরা সবসময় তাকে বিসিএস এর ব্যাপারে অনুপ্রেরণা প্রেরণা দিয়েছেন।

প্রসঙ্গত ৩০জুন বিকেলে ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ২ হাজার ২০৪জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়াও নন-ক্যাডারের আরও ৬ হাজার ১৭৩জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।